1. shahalom.socio@gmail.com : admin :
  2. zahangiralam353@gmail.com : Channel Inani :
বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ১০:২৩ পূর্বাহ্ন
শিরোনাম
গণমাধ্যম স্বীকৃতির দাবীতে মহেশখালীতে ‘বিএমএসএফ এর স্মারকলিপি মহেশখালী  সোনাদিয়া দ্বীপে ডাকাতির প্রস্তুতী কালে স্থানীয় জেলেদের হাতে ৬জলদস্যু আটক কুতুবদিয়ায় পালিত হচ্ছে কঠোর লকডাউন মোড়ে-মোড়ে পুলিশের কড়া নজরদারি মহেশখালী পৌর মেয়র মকছুদ মিয়া’র নিজস্ব তহবিল হতে পবিত্র রমজানের ইফতার ও ত্রাণ সামগ্রী বিতরণ বিএমএসএফ” ঈদগাঁও থানা শাখার উদ্যোগে প্রধানমন্ত্রীকে স্মারকলিপি কোরআনের আয়াত অপসারণের রিট’বাতিল করল ভারতের সুপ্রিম কোর্ট রামুর ঈদগড়ে পুলিশ না থাকায় চেয়ারম্যান ভূট্টোর নেতৃত্বে চলছে ডাকাত প্রতিরোধে এলাকাবাসীর পাহারা নাসিরনগরের ইউএনও হলেন কক্সবাজারের পুত্রবধূ হালিমা মহেশখালী উপজেলা প্রশাসনের উদ্যোগে ‘মানবতার ঘর’ শুভ উদ্বোধন ঘুমধুম সীমান্তে পুলিশের অভিযানঃ ২৩০ মিনি ক্যান বিয়ার সহ আটক-২

চট্টগ্রামে প্রথম করোনা রোগী শনাক্ত হলো ৬৭ বছরের এক বৃদ্ধ

  • আপডেট করা হয়েছে শুক্রবার, ৩ এপ্রিল, ২০২০
  • ১৭৪ বার পড়া হয়েছে

চট্রগ্রাম ব্যুরো :
চট্টগ্রামএই প্রথম শনাক্ত হলো রোনাভাইরাসে আক্রান্ত রোগী। চট্টগ্রামের সিভিল সার্জন এ কথা নিশ্চিত করেছেন।

ওই ব্যক্তি করোনা ভাইরাসের উপসর্গ নিয়ে ভর্তি হন চট্টগ্রাম জেনারেল হাসপাতালে। পরে তার রক্তের নমুনা চট্টগ্রামের ফৌজদারহাটের বিশেষায়িত হাসপাতাল ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) পাঠানোর পর শুক্রবার (৩ এপ্রিল) ওই রোগীর করোনা রিপোর্ট ‘পজিটিভ’ আসে।

আন্দরকিল্লা জেনারেল হাসপাতালে করোনা ওর্য়াডে ভর্তি হওয়া রোগী করোনা ভাইরাসে সংক্রামিত, মজিবুল হক-(৬৭),পিতা- মৃত রুস্তম আলী,দামপাড়া ১নং গলি চকবাজার,চট্টগ্রাম । তিনি ব্যবসার সঙ্গে যুক্ত ছিলেন, বর্তমানে অবসর জীবন যাপন করছিলেন। ওই ব্যক্তি বর্তমানে চট্টগ্রাম জেনারেল হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছেন।

এ প্রসঙ্গে সিভিল সার্জন ডা. শেখ ফজলে রাব্বি সাংবাদিকদের জানান, ‘উনার কোন বিদেশফেরত হিস্ট্রি নাই এবং বিদেশ ফেরত কারও সংস্পর্শেও আসেন নাই। বাসার বাইরেও যান নাই। উনি শ্বাসকষ্টের পুরানো রোগী। পাশাপাশি প্রেসার ও ডায়াবেটিসের সমস্যা ছিল। গতকাল শ্বাসকষ্ট বেশি হওয়ায় জেনারেল হাসপাতালে ভর্তি হয়েছেন। স্যাম্পল পাঠানোর পর আজকে পরীক্ষা করার পর করোনা পজিটিভ আসে। তবে এখন তিনি আগের চেয়ে ভালো আছেন।

এর সাথে যোগ করে তিনি আরও বলেন, ‘এখন পর্যন্ত এর বাইরে অন্য কোন হিস্ট্রি পাওয়া যায়নি। যা পেয়েছি এটুকুই। তবে আমাদের ঢাকা থেকে একটা টিম আসবে, তখন এ নিয়ে আরও তদন্ত করবে।’

জানা গেছে, চট্টগ্রাম জেনারেল হাসপাতালে ভর্তি হওয়ার আগে দামপাড়ার ওই রোগী এ ব্যাপারে একাধিক চিকিৎসকেরও শরণাপন্ন হয়েছিলেন বলে জানা গেছে। বর্তমানে ওই চিকিৎসকদের খোঁজ নিচ্ছেন সিভিল সার্জন কার্যালয়ের কর্মীরা।

গত বৃহস্পতিবার পর্যন্ত চট্টগ্রাম থেকে ৫৫ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হয়েছে। সকলের করোনা নেগেটিভ এসেছে বলে জানিয়েছিলেন চট্টগ্রামের সিভিল সার্জন ডা. শেখ ফজলে রাব্বি।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Designed by: Nagorik It.Com