1. shahalom.socio@gmail.com : admin :
  2. zahangiralam353@gmail.com : Channel Inani :
মঙ্গলবার, ১৯ জানুয়ারী ২০২১, ০৮:২৫ অপরাহ্ন
শিরোনাম
২০ জানুয়ারী ঈদগাঁও থানার উদ্বোধন করবেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন এমপি মহেশখালীতে জমি সংক্রান্ত বিরোধের জের দুই নারী আহত,থানায় এজাহার দায়ের চট্টগ্রামে জাতীয় পার্টি’র চেয়ারম্যান জিএম কাদের এমপির সুস্থতা কামনায় দোয়া কর্মসূচি মহেশখালী পৌরসভায় নাগরিক সমাবেশ ও উন্নয়ন শীর্ষক আলোচনা সভায় সিনিয়র সচিব হেলালুদ্দীন! কোন হত-দরিদ্র মানুষ শীতে কষ্ট পাবেনা সিনিয়র সচিব হেলাল উদ্দীন। মহেশখালীতে আবদুল গফুর হত্যাকান্ডে ৮ জনের বিরুদ্ধে মামলা,বিচারের দাবীতে বিক্ষোভ মিছিল! বালুখালী টিভি টাওয়ার সংলগ্ন সড়ক দুর্ঘটনায় টমটম চালকসহ নিহত-২: আহত-২ মহেশখালীতে আবদুল গফুর নামে এক ব্যক্তিকে কুপিয়ে হত্যা রামুতে ফুটবলার বিজন বড়ুয়া সড়ক উদ্বোধন করেন এমপি কমল রামুর ঈদগড়ে ডিবি পুলিশের অভিযানে ৩ কোটি টাকার ইয়াবা উদ্ধার আটক ১

অরাজনৈতিক একটি সেচ্ছাসেবী সংগঠনের আত্মপ্রকাশ

  • আপডেট করা হয়েছে শনিবার, ৪ এপ্রিল, ২০২০
  • ১৯৮ বার পড়া হয়েছে

রামু প্রতিনিধিঃ
অরাজনৈতিক একটি সেচ্ছাসেবী সংগঠনের নাইক্ষ্যংছড়ি উপজেলা কমিটি “চিরতরের বন্ধু সংগঠন বাংলাদেশ”একটি হাসি ফোটাতে আমরা প্রতিজ্ঞাবদ্ধ” স্লোগানকে সামনে রেখে, একতা,সততা,বন্ধুত্ব মূলনীতির নিয়ে এই শ্লোগান সামনে নিয়ে সকল সদস্যের অভিনব এক মাধ্যমে শুভ উদ্বোধন হয়।

বাংলাদেশর চট্টগ্রাম বিভাগের কিছু প্রবাসী মালেশিয়া, ইরাক, সৌদি আরব, কাতারে অবস্থানরত দেশপ্রেমিক একঝাক তরুণদের নিয়ে গঠিত একটি সেচ্ছাসেবী সংগঠন ” চিরতরের বন্ধু সংগঠন বাংলাদেশ”
নাইক্ষ্যংছড়ি উপজেলাতে আগামী এক বছরে জন্য অনুমোদন দেওয়া হয়েছে “চিরতরের বন্ধু সংগঠন বাংলাদেশ”সংগঠনের আনুষ্টানিক যাত্রা শুরু করা হয়।

এসময় সকল সদস্য নিজেদের মধ্যে ভ্রাতুত্ববোধ সমুন্নত রেখে আর্ত-মানবতার সেবায় এগিয়ে আসার আহ্বান জানান। আগামীতে নাইক্ষ্যংছড়ি উপজেলাবাসীসহ শীতার্তদের মাঝে শীত বস্ত্র বিতরণ ,গরীব মেয়েদের বিয়ের ব্যবস্থা করা, দরিদ্র ও মেধাবী শিক্ষারর্থীদের সাহায্যার্থে এগিয়ে আসার প্রত্যয় ব্যক্ত করেন।

পরিশেষে সকল সদস্যের মতামতের ভিত্তিতে সংগঠনে উপজেলা কমিটি উপদেষ্টা এম ডি জসিম উদ্দিন এর সম্মতিতে সংগঠনের কার্যনির্বাহী ও কেন্দ্রীয় কমিটি মালেশিয়ায় অবস্থানরত মো হাকিম আলী, এম এইচ ফারুকী, মোঃদিদারুল আলম, মোঃ হারুন, মোঃ জুনাইদ, মাহাবুব আলম, গোলামুর রহমান বাংলাদেশে অবস্থানরত মোঃ রনি ও আমির হোসাইনের উক্ত কমিটি অনুমোদন দেন।

“চিরতরের বন্ধু সংগঠন বাংলাদেশ” লক্ষ্য উদ্দেশ্য সমুহঃ
1,দেশে এবং দেশের বাহিরে দেশ প্রেমিক, পরোপকারী, নম্র-ভদ্র, ফ্রেন্ডলি ভাইদের নিয়ে আর্তমানবতা এবং দেশসেবার নিমিত্তে এক প্লাটফর্মে দাঁড়ানো।
২,সংগঠনের সকল সদস্যদের চাকরি এবং প্রমোশন পেতে সহায়তা করা। কোন কারণে চাকরিহারা হলে এবং বিদেশে অবৈধ হয়ে গেলে সাধ্যমতো সহায়তা করা। এবং ছাত্র সদস্যদের প্রয়োজনে এগিয়ে আসা।
৩, ধূমপান ও মদপান থেকে নিজেরা বিরত থাকা এবং অপরকে বিরত রাখতে চেষ্টা করা।
৪, ভূমিহীন, দুঃস্থ-গরিব, এতিম, প্রাকৃতিক দুর্যোগে সহায় সম্বলহীন নিঃস্ব মানুষদের সহায়তা করা এবং এতিম ও অসহায় মেয়েদের বিয়েতে সাধ্যমতো সহায়তা করার চেষ্টা করা।
৫,একজন সুস্থ ও প্রাপ্তবয়স্ক মানুষ প্রতি চার মাস অন্তর রক্ত দান করবে। তাই সংগঠনের সকল সদস্য নিজে রক্ত দান করব এবং অপরকে রক্তদানে উদ্বোদ্ধ করা।
বাংলাদেশ,মালেশিয়া,কাতার সৌদি আরব,ইরাকের সদস্যদের নিয়ে গঠিত কেন্দ্রীয় কমিটি ও কার্যনির্বাহী কমিটি এই কমিটি অনুমোদন দেওয়া হয়।

সমন্বয়ক কার্যনির্বাহী কমিটি গঠন করেন।
নাইক্ষ্যংছড়ি উপজেলা শাখার কমিটি শাখা আগামী এক বছরে জন্য কমিটি অনুমোদন দেওয়া হয়েছে।
সিনিয়র সহ সভাপতি,মিসবাহ উদ্দিন
সভাপতি রফিকুল ইসলাম (রিজভী),সহ-সভাপতি আবছার উদ্দিন,সহ-সভাপতি সিরাজুল হক,সহ-সভাপতি শহিদুল্লাহ,সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক শামীম আল মুন্না, যুগ্ম সাধারণ সম্পাদক নুর মোহাম্মদ সাংগঠনিক সম্পাদক,নুরুল আবছার সহ-সাংগঠনিক সম্পাদক,মোরশেদ ইকবাল, অর্থ সম্পাদক শামীম ইকবাল,যুগ্ন-অর্থ সম্পাদক,সালমান রহমান,
কার্যকরি সদস্য,আসিফ উদ্দৌল্লাহ ইমন,
কার্যকরি সদস্য মোঃ হাফেজ প্রচার, সম্পাদক সাইফুল ইসলাম যুগ্ম-প্রচার সম্পাদক মো ওমর ফারুক প্রমুখ।
পরিশেষে সংগঠনের দীর্ঘায়ু কামনা করে মোনাজাতের মধ্যদিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষনা করা হয়।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Designed by: Nagorik It.Com