1. shahalom.socio@gmail.com : admin :
  2. zahangiralam353@gmail.com : Channel Inani :
শুক্রবার, ২২ জানুয়ারী ২০২১, ০৫:৪৮ অপরাহ্ন
শিরোনাম
মাতারবাড়ীতে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে নিহত ৩, আহত ১২ জন নাইক্ষ্যংছড়িতে বিজিবি-ইয়াবাকারবারি বন্দুকযুদ্ধে নিহত-১, বন্দুক ও ইয়াবা উদ্ধার মহেশখালীতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে আনোয়ার নামের  এক যুবকের মৃত্যু! মহেশখালীর (ভূমি)অফিসের উপ-সহকারী কর্মকর্তা(তহসিলদার)জয়নাল দুদকের হাতে আটক! কক্সবাজার ঈদগাঁও থানার শুভ উদ্বোধন রামুর ঈদগড়ে সেচ্ছাসেবক লীগের ১ নং ওর্য়াড কমিটি গঠন ২০ জানুয়ারী ঈদগাঁও থানার উদ্বোধন করবেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন এমপি মহেশখালীতে জমি সংক্রান্ত বিরোধের জের দুই নারী আহত,থানায় এজাহার দায়ের চট্টগ্রামে জাতীয় পার্টি’র চেয়ারম্যান জিএম কাদের এমপির সুস্থতা কামনায় দোয়া কর্মসূচি মহেশখালী পৌরসভায় নাগরিক সমাবেশ ও উন্নয়ন শীর্ষক আলোচনা সভায় সিনিয়র সচিব হেলালুদ্দীন!

বন্ধন ছাত্র উন্নয়ন সংস্থার উদ্যোগে উখিয়ার জালিয়া পালং ইউনিয়নের ৫ নাং ওয়ার্ডের বিভিন্ন মসজিদ মাদ্রাসায় জীবাণুনাশক স্প্রে ছিটিয়েছেন

  • আপডেট করা হয়েছে শনিবার, ২৫ এপ্রিল, ২০২০
  • ২৪৩ বার পড়া হয়েছে

 

নিজস্ব প্রতিবেদক

উখিয়ার জালিয়াপালং ইউনিয়নের ৫নং ওয়ার্ডের নিদানিয়া গ্রামে করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধ ও নিয়ন্ত্রণে এলাকার ১০টি মসজিদে জীবাণুনাশক স্প্রে কার্যক্রম পরিচালনা করেছে ছাত্র সংগঠন ‘বন্ধন ছাত্র উন্নয়ন সংস্থা’।
শুক্রবার সকাল ১০টা থেকে এলাকার বিভিন্ন মসজিদের ব্যবহারযোগ্য স্থানাদি, টয়লেট, অজুখানা, আঙ্গিনাসহ বিভিন্ন স্থানে এসব জীবাণুনাশক স্প্রে করা হয়।
এছাড়া সামাজিক দূরত্ব বজায় রাখাসহ মসুল্লিদের মাঝে বিভিন্ন সচেতনতামূলক প্রচার-প্রচারণা চালিয়েছে বন্ধন ছাত্র উন্নয়ন সংস্থা’।
সংগঠনের সভাপতি সালাহ উদ্দিন মাহমুদ বলেন, ‘মানুষ করোনাভাইরাসের কারণে আতঙ্কিত। আমরা কখনো এ রকম পরিস্থিতি দেখিনি, অভিজ্ঞতাও নেই। আতঙ্ক দিনদিন বাড়ছে। শহর জুড়ে চলছে মাইকিং। যে যেভাবে পারছেন, এগিয়ে আসছেন। তাই মানুষের নিরাপত্তার চিন্তা থেকেই জীবাণুনাশক ছিটানোর উদ্যোগ গ্রহণ করি। পরিবেশ, রাস্তাঘাট, পাড়া মহল্লা ও মসজিদসহ সবকিছু যেন জীবাণুমুক্ত থাকে এই জন্যই আমরা এই কাজ করছি। আর মানুষকে সচেতন করাই আমাদের প্রধান লক্ষ্য। এটা নাগরিক হিসেবে আমাদের দায়িত্ব।’
সংগঠনের সাধারণ সম্পাদক সাজেদুল ইসলাম তুষার বলেন, জালিয়াপালং ৫নং ওয়ার্ডের প্রথম ছাত্র সংগঠন বন্ধন ছাত্র উন্নয়ন সংস্থা’। আর সংগঠনের তহবিল থেকে আমরা কয়েকটি জীবাণুনাশক ছিটানোর যন্ত্রটি কিনি এবং জীবাণুনাশক মেডিসিন কিনে তা মিশিয়ে নিজেদের কাঁধে করে এই যন্ত্র নিয়ে জীবাণুনাশক স্প্রে ছিটাচ্ছি এবং এলাকার মানুষকে সচেতন করার পাশাপাশি তাদের নিরাপত্তা নিশ্চিতে কাজ করে যাচ্ছি।’
সংগঠনের অর্থ সম্পাদক অাব্দুল মামুন শাহীন বলেন,অামরা সম্পূর্ন নিজেদের তহবিল থেকে এ খরচ বহন করেছি।অামরা সংগঠনের যাত্রা শুরু করেছি মসজিদগুলো পরিস্কার করার মাধ্যমে, যেহেতু এখন রমজান মাস,এবং দেশে মহামারী করোনার ও ভয়াবহ অবস্থা,নিজ এলাকায় এরকম কাজ করতে পেরে নিজেকে ধন্য মনে হচ্ছে।অামরা ভবিষ্যতে ও এধরনের কাজ করে যাবো।ইনশাআল্লাহ।
করোনা প্রতিরোধে ছাত্র সংগঠন ‘বন্ধন ছাত্র উন্নয়ন সংস্থা’র এ উদ্যোগকে জনপ্রতিনিধি ও এলাকাবাসী স্বাগত জানান।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Designed by: Nagorik It.Com