1. shahalom.socio@gmail.com : admin :
  2. zahangiralam353@gmail.com : Channel Inani :
সোমবার, ১৮ জানুয়ারী ২০২১, ১১:০১ অপরাহ্ন
শিরোনাম
মহেশখালীতে জমি সংক্রান্ত বিরোধের জের দুই নারী আহত,থানায় এজাহার দায়ের চট্টগ্রামে জাতীয় পার্টি’র চেয়ারম্যান জিএম কাদের এমপির সুস্থতা কামনায় দোয়া কর্মসূচি মহেশখালী পৌরসভায় নাগরিক সমাবেশ ও উন্নয়ন শীর্ষক আলোচনা সভায় সিনিয়র সচিব হেলালুদ্দীন! কোন হত-দরিদ্র মানুষ শীতে কষ্ট পাবেনা সিনিয়র সচিব হেলাল উদ্দীন। মহেশখালীতে আবদুল গফুর হত্যাকান্ডে ৮ জনের বিরুদ্ধে মামলা,বিচারের দাবীতে বিক্ষোভ মিছিল! বালুখালী টিভি টাওয়ার সংলগ্ন সড়ক দুর্ঘটনায় টমটম চালকসহ নিহত-২: আহত-২ মহেশখালীতে আবদুল গফুর নামে এক ব্যক্তিকে কুপিয়ে হত্যা রামুতে ফুটবলার বিজন বড়ুয়া সড়ক উদ্বোধন করেন এমপি কমল রামুর ঈদগড়ে ডিবি পুলিশের অভিযানে ৩ কোটি টাকার ইয়াবা উদ্ধার আটক ১ মহেশখালীতে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে নারীসহ আহত ২,থানায় এজাহার দায়ের!

স্টুডেন্ট এসোসিয়েশন অব ইনানীর পক্ষ থেকে মাহে রমজানের শুভেচ্ছা।

  • আপডেট করা হয়েছে সোমবার, ২৭ এপ্রিল, ২০২০
  • ১৬৩ বার পড়া হয়েছে

ইনানী প্রতিনিধি

পবিত্র মাহে রমজান উপলক্ষে স্টুডেন্ট এসোসিয়েশন অব ইনানীর পক্ষ থেকে সবাইকে অান্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন।পবিত্র মাহে রমজান হলো পুরো বিশ্বের মহান অাল্লাহ তা অালার পক্ষ থেকে এক বিশেষ রহমত। মুসলিম উম্মাদের জন্য এই মাসের গুরুত্ব অপরিসীম। হাদিস এবং কোরঅানের অালোকে রয়েছে এর গুরুত্বপূর্ণ ফযিলত এবং তাৎপর্যময় ইবাদত। এই মাস সিয়াম সাধনার মাস, বরকতের মাস, মাগফিরাতের মাস, রহমতের মাস, নাযাতের মাস এবং অাত্নশুদ্ধির মাস। মুসলিম উম্মাহরা বিশ্বাস করে, পবিত্র রমজান মাসে সিয়াম সাধনার মাধ্যমে অাল্লাহ তা অালার একান্ত অনুগত লাভ করা যায়। একমাত্র অাল্লাহ তা অালার সন্তুষ্টি অাজর্নের জন্য পুরো একমাস মুসলিম উম্মাহ রোজা রাখেন।

মাহে রমজানের সবচেয়ে বড় বিশেষত্ব হচ্ছে কোরআনুল করীম অবতীর্ণ হওয়া।
আল্লাহ তায়ালা বলেন- রমজান মাস হল সেই মাস যে মাসে নাযিল করা হয়েছে আল কোরআন। যা মানুষের জন্য জীবন বিধান এবং সত্যপথ যাত্রীদের জন্যে সুষ্পষ্ট পথ নির্দেশ, আর হক-বাতিলের মাঝে পার্থক্যকারি। (সুরা বাকারাহ আয়াত:১৮৫)
রোজাদার ব্যক্তি রোজা রাখার কারণে কবরে সুপারিশপ্রাপ্ত হবেন।

রাসুল (স) ইরশাদ করেন, রোজা ও কুরআন রোজাদার বান্দার জন্যে সুপারিশ করবে। রোজা বলবে, হে আল্লাহ! আমি এ ব্যক্তিকে দিনে খাবার ও অন্যান্য কামনা-বাসনা থেকে ফিরিয়ে রেখেছি। আপনি আমার সুপারিশ গ্রহন করুন। কুরআন বলবে, হে আল্লাহ! আমি এ ব্যক্তিকে রাতের নিদ্রা থেকে ফিরিয়ে রেখেছি। আপনি আমার সুপারিশ গ্রহণ করুন। আল্লাহ তাদের সুপারিশ গ্রহন করবেন। (বায়হাকি শুয়াইবুল ঈমান)

পবিত্র রমজান মাস অামাদের জন্য অনেক গুরুত্বপূর্ণ এবং ফজিলতময়ী মাস। বর্তমানে বিশ্বের ক্রান্তিলগ্নে, দেশবাসীসহ সারা বিশ্বের মানুষ গৃহ বন্দী। সবাই লকডাউনে বন্দী! দয়াকরে সবাই ঘরে বসে ইবাদত করুন এবং প্রসাশনের নির্দেশনা মেনে চলুন। ঘরই একমাত্র অাপনাদের জন্য নিরাপদ স্থান। সবাই সরকারি নির্দেশনা মেনে চলি এবং করোনা মোকাবেলায় সহায়তা করি। অাল্লাহ সবাইকে সুস্থ এবং ভালো রাখুক। সবাই একে অন্যের জন্য দোয়া করবেন। ইনশাআল্লাহ, সুস্থ এবং সুন্দর পৃথিবীতে সবার সাথে যেন অাবার দেখা হয়।

শুভেচ্ছান্তে
সভাপতি
মোহাম্মদ ইউনুস
এবং
সাধারণ সম্পাদক
অাজিজ মাহমুদ

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Designed by: Nagorik It.Com