1. shahalom.socio@gmail.com : admin :
  2. zahangiralam353@gmail.com : Channel Inani :
সোমবার, ২৫ জানুয়ারী ২০২১, ০৭:১৩ অপরাহ্ন
শিরোনাম
প্যানেল চেয়ারম্যান নেজামুল হক লাভ বাংলাদেশ কুতুবদিয়া উপজেলার সভাপতি নির্বাচিত কক্সবাজার জেলা ছাত্রলীগের সভাপতি এস এম সাদ্দাম ভাইয়ের পক্ষ থেকে শীত বস্ত্র বিতরণ মুজিববর্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার: রামুতে ৩০ পরিবার পেয়েছে জমি ও পাকাঘর মহেশখালীতে মুজিব শত বর্ষে ২০ ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে গৃহ ও জমি প্রদান মাতারবাড়ীতে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে নিহত ৩, আহত ১২ জন নাইক্ষ্যংছড়িতে বিজিবি-ইয়াবাকারবারি বন্দুকযুদ্ধে নিহত-১, বন্দুক ও ইয়াবা উদ্ধার মহেশখালীতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে আনোয়ার নামের  এক যুবকের মৃত্যু! মহেশখালীর (ভূমি)অফিসের উপ-সহকারী কর্মকর্তা(তহসিলদার)জয়নাল দুদকের হাতে আটক! কক্সবাজার ঈদগাঁও থানার শুভ উদ্বোধন রামুর ঈদগড়ে সেচ্ছাসেবক লীগের ১ নং ওর্য়াড কমিটি গঠন

রামু সেনানিবাসে বঙ্গবন্ধুর স্মারক ‌ বিশেষ বৃক্ষরোপণ শুরু

  • আপডেট করা হয়েছে বৃহস্পতিবার, ২ জুলাই, ২০২০
  • ৯৯ বার পড়া হয়েছে

 

কামাল শিশির,রামু

৩০ জুন (মঙ্গলবার) হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে বাংলাদেশ সেনাবাহিনী কর্তৃক বঙ্গবন্ধুর স্মারক বিশেষ বৃক্ষরোপণ অভিযান আয়োজন করা হয়। এ উপলক্ষে বাংলাদেশ সেনাবাহিনী প্রধান ভিডিও টেলি কনফারেন্সের মাধ্যমে ঢাকা সেনানিবাস হতে কেন্দ্রীয়ভাবে অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন। এর পর জিওসি ১০ পদাতিক ডিভিশন ও এরিয়া কমান্ডার কক্সবাজার এরিয়ার নেতৃত্বে রামু সেনানিবাসে বঙ্গবন্ধু স্মারক বিশেষ বৃক্ষরোপণ অভিযান শুরু হয়।

সেনানিবাস সূত্রে জানা যায়, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতি কে ধারণ করে মুজিব শতবর্ষ উপলক্ষে এই স্মারক বৃক্ষরোপণ অভিযান পরিচালিত হয়। এই বৃক্ষরোপণ কর্মসূচীর প্রতিপাদ্য বিষয় হল “সবুজ বৃক্ষ নির্মল পরিবেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ”।

উক্ত বৃক্ষরোপণ কর্মসূচীতে ১০ পদাতিক ডিভিশনের জিওসি ও এরিয়া কমান্ডার কক্সবাজার এরিয়া মেজর জেনারেল মোঃ মাঈন উল্লাহ চৌধুরী এর নেতৃত্বে সেনানিবাসের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ ও সকল পদবীর সেনাসদস্যরা প্রাথমিকভাবে ১০০ টি ফলজ, ভেষজ, বনজ ও ঔষধী বৃক্ষ রোপন করেন ।

বঙ্গবন্ধুর স্মারক বিশেষ বৃক্ষরোপণ কর্মসূচি আগামী এক মাস অব্যাহত থাকবে। এ সময় রামু সেনানিবাস এর সকল সামরিক ও বেসামরিক ব্যক্তি বর্গ কমপক্ষে একটি ফলজ, বনজ অথবা ঔষধী গাছের চারা রোপণ করবেন, যার প্রকৃত সংখ্যা হবে ১ লক্ষ ১৬ হাজার এর অধিক। উল্লেখ্য, উদ্বোধনের দিন থেকে পরবর্তী এক মাসের মধ্যে সকল চারা রোপণ সম্পন্ন করা হবে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Designed by: Nagorik It.Com