1. shahalom.socio@gmail.com : admin :
  2. zahangiralam353@gmail.com : Channel Inani :
শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১, ০৪:৩৬ অপরাহ্ন
শিরোনাম
ঈদগাঁও প্রেসক্লাবের উদ্যোগে মাস্ক বিতরণ ও জনসচেতনতা সৃষ্টি রামুতে ছাত্রলীগের উদ্যোগে অসহায় মানুষদের মাঝে ইফতার বিতরণ সাংবাদিক মান্নানের ছেলের ১ম মৃত্যুবার্ষিকীতে দোয়া মাহফিল গণমাধ্যম স্বীকৃতির দাবীতে মহেশখালীতে ‘বিএমএসএফ এর স্মারকলিপি মহেশখালী  সোনাদিয়া দ্বীপে ডাকাতির প্রস্তুতী কালে স্থানীয় জেলেদের হাতে ৬জলদস্যু আটক কুতুবদিয়ায় পালিত হচ্ছে কঠোর লকডাউন মোড়ে-মোড়ে পুলিশের কড়া নজরদারি মহেশখালী পৌর মেয়র মকছুদ মিয়া’র নিজস্ব তহবিল হতে পবিত্র রমজানের ইফতার ও ত্রাণ সামগ্রী বিতরণ বিএমএসএফ” ঈদগাঁও থানা শাখার উদ্যোগে প্রধানমন্ত্রীকে স্মারকলিপি কোরআনের আয়াত অপসারণের রিট’বাতিল করল ভারতের সুপ্রিম কোর্ট রামুর ঈদগড়ে পুলিশ না থাকায় চেয়ারম্যান ভূট্টোর নেতৃত্বে চলছে ডাকাত প্রতিরোধে এলাকাবাসীর পাহারা

রামু সেনানিবাসে বঙ্গবন্ধুর স্মারক ‌ বিশেষ বৃক্ষরোপণ শুরু

  • আপডেট করা হয়েছে বৃহস্পতিবার, ২ জুলাই, ২০২০
  • ১৫৭ বার পড়া হয়েছে

 

কামাল শিশির,রামু

৩০ জুন (মঙ্গলবার) হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে বাংলাদেশ সেনাবাহিনী কর্তৃক বঙ্গবন্ধুর স্মারক বিশেষ বৃক্ষরোপণ অভিযান আয়োজন করা হয়। এ উপলক্ষে বাংলাদেশ সেনাবাহিনী প্রধান ভিডিও টেলি কনফারেন্সের মাধ্যমে ঢাকা সেনানিবাস হতে কেন্দ্রীয়ভাবে অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন। এর পর জিওসি ১০ পদাতিক ডিভিশন ও এরিয়া কমান্ডার কক্সবাজার এরিয়ার নেতৃত্বে রামু সেনানিবাসে বঙ্গবন্ধু স্মারক বিশেষ বৃক্ষরোপণ অভিযান শুরু হয়।

সেনানিবাস সূত্রে জানা যায়, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতি কে ধারণ করে মুজিব শতবর্ষ উপলক্ষে এই স্মারক বৃক্ষরোপণ অভিযান পরিচালিত হয়। এই বৃক্ষরোপণ কর্মসূচীর প্রতিপাদ্য বিষয় হল “সবুজ বৃক্ষ নির্মল পরিবেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ”।

উক্ত বৃক্ষরোপণ কর্মসূচীতে ১০ পদাতিক ডিভিশনের জিওসি ও এরিয়া কমান্ডার কক্সবাজার এরিয়া মেজর জেনারেল মোঃ মাঈন উল্লাহ চৌধুরী এর নেতৃত্বে সেনানিবাসের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ ও সকল পদবীর সেনাসদস্যরা প্রাথমিকভাবে ১০০ টি ফলজ, ভেষজ, বনজ ও ঔষধী বৃক্ষ রোপন করেন ।

বঙ্গবন্ধুর স্মারক বিশেষ বৃক্ষরোপণ কর্মসূচি আগামী এক মাস অব্যাহত থাকবে। এ সময় রামু সেনানিবাস এর সকল সামরিক ও বেসামরিক ব্যক্তি বর্গ কমপক্ষে একটি ফলজ, বনজ অথবা ঔষধী গাছের চারা রোপণ করবেন, যার প্রকৃত সংখ্যা হবে ১ লক্ষ ১৬ হাজার এর অধিক। উল্লেখ্য, উদ্বোধনের দিন থেকে পরবর্তী এক মাসের মধ্যে সকল চারা রোপণ সম্পন্ন করা হবে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Designed by: Nagorik It.Com