1. shahalom.socio@gmail.com : admin :
  2. zahangiralam353@gmail.com : Channel Inani :
সোমবার, ১৮ জানুয়ারী ২০২১, ১০:১৩ অপরাহ্ন
শিরোনাম
মহেশখালীতে জমি সংক্রান্ত বিরোধের জের দুই নারী আহত,থানায় এজাহার দায়ের চট্টগ্রামে জাতীয় পার্টি’র চেয়ারম্যান জিএম কাদের এমপির সুস্থতা কামনায় দোয়া কর্মসূচি মহেশখালী পৌরসভায় নাগরিক সমাবেশ ও উন্নয়ন শীর্ষক আলোচনা সভায় সিনিয়র সচিব হেলালুদ্দীন! কোন হত-দরিদ্র মানুষ শীতে কষ্ট পাবেনা সিনিয়র সচিব হেলাল উদ্দীন। মহেশখালীতে আবদুল গফুর হত্যাকান্ডে ৮ জনের বিরুদ্ধে মামলা,বিচারের দাবীতে বিক্ষোভ মিছিল! বালুখালী টিভি টাওয়ার সংলগ্ন সড়ক দুর্ঘটনায় টমটম চালকসহ নিহত-২: আহত-২ মহেশখালীতে আবদুল গফুর নামে এক ব্যক্তিকে কুপিয়ে হত্যা রামুতে ফুটবলার বিজন বড়ুয়া সড়ক উদ্বোধন করেন এমপি কমল রামুর ঈদগড়ে ডিবি পুলিশের অভিযানে ৩ কোটি টাকার ইয়াবা উদ্ধার আটক ১ মহেশখালীতে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে নারীসহ আহত ২,থানায় এজাহার দায়ের!

ভাসানচরের উদ্দেশ্যে উখিয়া ছেড়েছে ২৫টি রোহিঙ্গা বোঝাই বাস

  • আপডেট করা হয়েছে বৃহস্পতিবার, ৩ ডিসেম্বর, ২০২০
  • ৯৩ বার পড়া হয়েছে

 

এইচ.কে রফিক উদ্দিন উখিয়া
কক্সবাজারের উখিয়া কলেজ মাঠ থেকে রোহিঙ্গা নিয়ে ভাসানচরের উদ্দেশ্যে একের পর এক যাত্রা শুরু করেছে ২৩টি বাস। ব্যাপক নিরাপত্তার মধ্যদিয়ে তাদেরকে পরিবহণ করে নিয়ে যাওয়া হচ্ছে।

বৃহস্পতিবার সকাল ১১টা থেকে বিকেল ২টা পর্যন্ত এসব গাড়ী গুলো রোহিঙ্গা ভর্তি করে রওয়ানা দিতে দেখা গেছে।

ধারণ করা হচ্ছে প্রতিটি বাসে ৩০ থেকে ৪০ জনের মতো রোহিঙ্গা রয়েছে। তবে এখনো পর্যন্ত কতো পরিবার রোহিঙ্গা ভাসানচর যাচ্ছে তার কোন সঠিক তথ্য পরিসংখ্যান পাওয়া যায়নি।

কিন্তু পর্যায়ক্রমে লক্ষাধিক রোহিঙ্গাকে ভাসানচরে স্থানান্তরের পরিকল্পনা রয়েছে সরকারের৷

সংশ্লিষ্টরা জানিয়েছেন, স্বেচ্ছায় ভাসানচরে যাওয়ার জন্য তালিকাভুক্ত রোহিঙ্গা পরিবারকে গুলোকে গত বুধবার রাতে এবং বৃহস্পতিবার ভোর সকাল থেকে ক্যাম্প থেকে নিয়ে এসে উখিয়া কলেজ মাঠে মজুদ করে রাখা হয়। সেখান থেকে এই পর্যন্ত সকালে ১০টি বাস এবং বিকেলে আরো ১৩টি বাস ভাসানচরে উদ্দেশ্যে রওয়ানা দিলেও আরো ১০টি অধিক বাস সেখানে রয়েছে৷ ওই বাস গুলো রোহিঙ্গা ভর্তি করে যেকোন সময় রওয়ানা দিতে পারেন বলে ধারণা করছেন সংশ্লিষ্টরা।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Designed by: Nagorik It.Com