1. shahalom.socio@gmail.com : admin :
  2. zahangiralam353@gmail.com : Channel Inani :
শুক্রবার, ০৫ মার্চ ২০২১, ১০:৫৩ অপরাহ্ন
শিরোনাম
মহেশখালী-কক্সবাজার নৌ-পথে স্পিড বোট চালক- দের নিয়ে যাত্রীদের নিরাপত্তা,বিষয়ক প্রশিক্ষণ শুরু! ঈদগাঁওর খালের সত্তা রক্ষা করতে কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানিয়েছেন বাপা এইচ টি ইমামের মৃত্যুতে এমপি কমলের গভীর শোক প্রকাশ রামুর ঈদগড় জুমপাড়ায় নালিশী জমিতে ১৪৪ ধারা ভঙ্গ করে চাষাবাদের অভিযোগ প্রতিপক্ষের ঈদগাঁওতে কর্মরত সাংবাদিকদের কলম বিরতি পালিত মহেশখালী উপজেলা আওয়ামী লীগের আয়োজনে বিশাল জনসভায় মাহবুব উল আলম হানিফ এমপি নাইক্ষ্যংছড়িতে স্বামীর সাথে অভিমান করে স্ত্রীর আত্মহত্যা মহেশখালীতে বসতবাড়ীতে আগুন,প্রয়োজনীয় আসবাবপত্র পুড়ে ছাই মহেশখালীতে ১টি বসতবাড়ী আগুনে পুড়ে ছাই,ক্ষতিগ্রস্তদের মাঝে প্যানেল চেয়ারম্যান নগদ অর্থ ও কম্বল বিতরণ! মহেশখালীর আলোচিত পানচাষী গফুর হত্যা মামলার অন্যতম আসামী গুরা মিয়া প্রেপ্তার

শিশু হাফেজদের ভ্রমণে সহায়তা দিলেন রামুর ইউএনও প্রণয় চাকমা

  • আপডেট করা হয়েছে শুক্রবার, ১২ ফেব্রুয়ারী, ২০২১
  • ৬১ বার পড়া হয়েছে

 

কামাল শিশির, রামু

রামুর গর্জনিয়া জুমছড়ি মরিচ্যাচর গ্রামে প্রতিষ্টিত গর্জনিয়া শাহ বদর আউলিয়া (রঃ) হাফেজখানা ও এতিমখানায় অধ্যয়নরত ৩০ জন হাফেজদের পর্যটন নগরী কক্সবাজার দেখার সুযোগ করে দিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রণয় চাকমা।

শুক্রবার (১২ ফ্রেরুয়ারী) সকাল থেকে বিকাল পর্যন্ত রামু উপজেলা নির্বাহী অফিসার প্রণয় চাকমার প্রচেষ্টায় শিশু হাফেজদের কক্সবাজার ইনানী, হিমছড়ি, দরিয়ানগরসহ বিভিন্ন পর্যটন স্পট ঘুরে দেখানো হয়।

পাশাপাশি হাফেজ শিক্ষার্থীদের নিয়ে দুপুরে সাগর পাড়ে খাবারের আয়োজন করা হয়।

রামু উপজেলা নির্বাহী কর্মর্কতা প্রণয় চাকমা জানান, উক্ত মাদ্রাসায় শিশু-কিশোর হাফেজ অধ্যায়নরতরা প্রত্যন্ত অঞ্চল হওয়াতে অনেক পরিবারের শিশুরা পর্যটন নগরী কক্সবাজার নাম শুনলেও দেখেনি ।

তাই তিনি স্বপ্নযাত্রা বাসের মাধ্যমে তাদের পর্যটন এলাকা দেখার সুযোগ করে দেন । এসব শিশুদের ‘স্বপ্ন দেখা’র জন্য উৎসাহিত করতে হবে। স্বপ্ন না দেখলে কেউই সামনে এগুতে পারে না।

তিনি আরো জানান, পর্যায়ক্রমে দ্বীপের আরো শিশু-কিশোর শিক্ষার্থীদের এরকম শিক্ষা সফর হিসাবে কক্সবাজার দেখাতে আনা হবে।

হাফেজ আবদুর রশিদ বলেন,আমরা সমুদ্র দেখিনাই।আমরা আজকে সমুদ্র দেখার পর অনেক আনন্দিত হয়েছি।

গর্জনিয়া শাহ বদর আউলিয়া (রঃ) হাফেজখানা ও এতিমখানা প্রতিষ্টাতা দৈনিক খোলা কাগজ এর কক্সবাজার প্রতিনিধি মোঃ নেজাম উদ্দিন জানান, সত্যি আনন্দিত আমি । এইসব সুবিধা বঞ্চিত হাফেজ শিশুদের রামু উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রণয় চাকমার এমন আয়োজন ব্যতিক্রম ।
তিনি সাধুবাদ জানান এমন আয়োজনের জন্য।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Designed by: Nagorik It.Com