1. shahalom.socio@gmail.com : admin :
  2. zahangiralam353@gmail.com : Channel Inani :
বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ১১:২২ পূর্বাহ্ন
শিরোনাম
সাংবাদিক মান্নানের ছেলের ১ম মৃত্যুবার্ষিকীতে দোয়া মাহফিল গণমাধ্যম স্বীকৃতির দাবীতে মহেশখালীতে ‘বিএমএসএফ এর স্মারকলিপি মহেশখালী  সোনাদিয়া দ্বীপে ডাকাতির প্রস্তুতী কালে স্থানীয় জেলেদের হাতে ৬জলদস্যু আটক কুতুবদিয়ায় পালিত হচ্ছে কঠোর লকডাউন মোড়ে-মোড়ে পুলিশের কড়া নজরদারি মহেশখালী পৌর মেয়র মকছুদ মিয়া’র নিজস্ব তহবিল হতে পবিত্র রমজানের ইফতার ও ত্রাণ সামগ্রী বিতরণ বিএমএসএফ” ঈদগাঁও থানা শাখার উদ্যোগে প্রধানমন্ত্রীকে স্মারকলিপি কোরআনের আয়াত অপসারণের রিট’বাতিল করল ভারতের সুপ্রিম কোর্ট রামুর ঈদগড়ে পুলিশ না থাকায় চেয়ারম্যান ভূট্টোর নেতৃত্বে চলছে ডাকাত প্রতিরোধে এলাকাবাসীর পাহারা নাসিরনগরের ইউএনও হলেন কক্সবাজারের পুত্রবধূ হালিমা মহেশখালী উপজেলা প্রশাসনের উদ্যোগে ‘মানবতার ঘর’ শুভ উদ্বোধন

মহেশখালীতে সরকারী ভাবে ঘর দেওয়ার নামে ২১ লক্ষ টাকা প্রতারণার অভিযোগ,আটক ০১

  • আপডেট করা হয়েছে শনিবার, ৬ মার্চ, ২০২১
  • ৫৯ বার পড়া হয়েছে

 

গাজী মোহাম্মদ আবু তাহের মহেশখালী

মহেশখালী উপজেলার অন্তর্গত কালারমারছড়া ইউনিয়নের বিভিন্ন গ্রামে বিনামূল্যের সরকারী ঘর দেয়ার কথা বলে ২১ লক্ষ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে উপজেলার কালারমাছড়া ইউনিয়নের আধারঘোনা গ্রামের লেদুমিয়ার পুত্র রুবেলের বিরুদ্ধে।

স্থানীয় সূত্রে জানা যায় –

কালারমারছড়া ইউনিয়নের আধারঘোনা গ্রামের লেদু মিয়ার পুত্র প্রতারক রুবেল প্রতিঘর থেকে ৫-১০ হাজার টাকা নিয়েছে ঘর দেওয়ার আশ্বাসে।

ভুক্তভোগীদের অভিযোগের প্রেক্ষিতে কালারমারছড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তারেক বিন ওসমান শরীফ ও মেম্বার নুরুল ইসলামের নিকট জিজ্ঞাসাবাদ করলে তিনি ঘটনার সত্যতা স্বীকার করেন।

ইউপি চেয়ারম্যান নিজে প্রতারক রুবেল নিকট জিজ্ঞাসাবাদ করলে রুবেলের কথায় সন্ধেহ হলে মহেশখালী থানার অফিসার ইনচার্জ (ওসি)মোঃ আব্দুল হাই এর সাথে যোগাযোগ সাপেক্ষে ৫ ফেব্রুয়ারী রাত ৮ ঘটিকায় প্রতারক রুবেল’কে সহ মহেশখালী থানায় হাজির হন।

ইউপি চেয়ারম্যান তারেক বিন ওসমান শরীফের নিকট প্রতারক রুবেল মিয়া সম্পর্কে জানতে চাইলে তিনি জানান রুবেল মিয়া একজন শর্ট প্রতারক লোক।

সে মানুষকে মুজিবশতবর্ষ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রী উপহার স্বরূপ জমি আছে ঘর নাই প্রকল্প থেকে ঘর দেওয়ার আশ্বাসে প্রতি জন ভুক্তভুগী থেকে প্রায় ৫ থেকে ১০ হাজার টাকা করে নিয়েছে।

বিনিময়ে লোকজনের বিশ্বাস জন্মানোর জন্য কিছু কিছু পরিবারে বাড়ি নির্মাণের সরঞ্জামও দিয়েছে। কালারমারছড়ায় বেশ কয়েকটি গ্রামের ৫ শতাধিক মানুষের কাছ থেকে টাকা আদায় করেছে জানা গেছে। তবে তার কাছে প্রথম ধাপের ১২৫ জনের একটি লিস্ট আছে। ‌

এ ব্যাপারে মহেশখালী থানার অফিসার ইনচার্জ (ওসি)আব্দুল হাই এর নিকট জানতে চাইলে তিনি বলেন-

ইউপি চেয়ারম্যান তারেক বিন ওসমান শরীফ আমাকে বিষয়টি অবহিত করলে আমি প্রতারক রুবেল মিয়াকে ধৃত করার জন্য অনুরোধ করি।

প্রতারক রুবেল মিয়া কে থানায় নিয়ে এসে নিজেই বাদী হয়ে একটি মামলা দায়ের করেন। ‌প্রতারক রুবেল মিয়া চেয়ারম্যানের নিকট ৭ লাখ টাকার কথা স্বীকার করলেও থানায় এসে স্বীকার করেছেন ২১ লাখ টাকার কথা। ‌

তাকে আটক করার পর নুরুল ইসলাম মেম্বার এর মাধ্যমে মহেশখালী থানায় ১ লক্ষ ৫০ হাজার টাকা জমা হওয়ার কথা তিনি নিশ্চিত করেছেন।

প্রতারক রুবেল মিয়া এর বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে মামলা হয়েছে।

ঘটনাটির ব্যাপারে তদন্ত অব্যাহত থাকবে। ‌

অন্য কেউ সংশ্লিষ্ট থাকলে তাদেরকে আইনের আওতায় এনে কঠিন শাস্তির ব্যবস্থা করা হবে বলে (ওসি) মোঃ আব্দুল হাই জানান।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Designed by: Nagorik It.Com