1. shahalom.socio@gmail.com : admin :
  2. zahangiralam353@gmail.com : Channel Inani :
বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ১০:২৯ পূর্বাহ্ন
শিরোনাম
গণমাধ্যম স্বীকৃতির দাবীতে মহেশখালীতে ‘বিএমএসএফ এর স্মারকলিপি মহেশখালী  সোনাদিয়া দ্বীপে ডাকাতির প্রস্তুতী কালে স্থানীয় জেলেদের হাতে ৬জলদস্যু আটক কুতুবদিয়ায় পালিত হচ্ছে কঠোর লকডাউন মোড়ে-মোড়ে পুলিশের কড়া নজরদারি মহেশখালী পৌর মেয়র মকছুদ মিয়া’র নিজস্ব তহবিল হতে পবিত্র রমজানের ইফতার ও ত্রাণ সামগ্রী বিতরণ বিএমএসএফ” ঈদগাঁও থানা শাখার উদ্যোগে প্রধানমন্ত্রীকে স্মারকলিপি কোরআনের আয়াত অপসারণের রিট’বাতিল করল ভারতের সুপ্রিম কোর্ট রামুর ঈদগড়ে পুলিশ না থাকায় চেয়ারম্যান ভূট্টোর নেতৃত্বে চলছে ডাকাত প্রতিরোধে এলাকাবাসীর পাহারা নাসিরনগরের ইউএনও হলেন কক্সবাজারের পুত্রবধূ হালিমা মহেশখালী উপজেলা প্রশাসনের উদ্যোগে ‘মানবতার ঘর’ শুভ উদ্বোধন ঘুমধুম সীমান্তে পুলিশের অভিযানঃ ২৩০ মিনি ক্যান বিয়ার সহ আটক-২

মহেশখালীতে মাদক ব্যবসায়ী ভাই এর হাতে আপন ছোট ভাই ছুরিকাহ আঘাতে গুরুতর আহত

  • আপডেট করা হয়েছে শনিবার, ৩ এপ্রিল, ২০২১
  • ৬০ বার পড়া হয়েছে

 

গাজী মোহাম্মদ আবু তাহের মহেশখালী

মহেশখালী উপজেলার ছােট মহেশখালী ইউনিয়নের তেলীপাড়া এলাকায় মাদক সংক্রান্ত বিষয়ের জের ধরে যুবলীগ নেতা আপন বড় ভাইয়ের হাতে শ্রমীকলীগ নেতা ছােট ভাই ছুরিকাহত হয়েছে ।

মুমূর্ষ মােঃনাছির উদ্দিন বাচ্চুকে সংকটাপন্ন অবস্থায় চিকিৎসার জন্য চট্টগ্রাম নিয়ে যাওয়া হচ্ছে বলে জানাগেছে ।

হামলাকারী ভাই বাবুল এলাকার একজন প্রতিষ্ঠিত অপরাধি ও মাদক ব্যবসায়ী। সে পুলিশের তালিকার পলাতক আসামি , তাকে আগে থেকে গ্রেফতারের জন্য পুলিশের চেষ্টা চলছিল বলে জানিয়েছেন মহেশখালী থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ আব্দুল হাই ।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায় -০৩ এপ্রিল শনিবার বেলা ১২ টার দিকে ছােট মহেশখালী ইউনিয়নের তেলীপাড়া এলাকায় এ ঘটনাটি ঘটে ।

স্থানীয় জনৈক মােঃ ইসলামের পুত্র নেজাম উদ্দিন বাবুলের নেতৃত্বে দীর্ঘদিন যাবত মাদক ব্যবসা , গরু মহিষ চুরি , ডাকাতি , জুয়ার কারবার চলে আসছিল । তার বিরুদ্ধে মহেশখালী থানায় একাধিক মামলা রয়েছে বলে জানা যায় ।

বাবুল ছােট মহেশখালী ইউনিয়ন যুবলীগের সহ – সভাপতির দায়িত্বে আছেন ।

তিনি অখ্যাত একটি নিউজ পাের্টাল এর সংবাদদাতার পরিচয় দেয় বলেও সূত্র জানায় ।

স্থানীয়রা জানিয়েছেন বাবুল স্থানীয় একটি মাদক সিন্ডিকেটের সাথে দীর্ঘদিন জড়িত থেকে এলাকায় নানা অপকর্ম করে আসার বিষয়টি ছােট ভাই নাছিরের পছন্দ হতাে না ।

নাছির বার বার ভাই এর এমন আচরণের প্রতিবাদ জানালে আপন ভাই বাবুল ও তার মাদক সিন্ডিকেটের রােষানলে পড়ে নাছির ।

আজও এমন এক মাদক সংক্রান্ত বিষয়ে বাড়াবাড়ির জের ধরে বাবুলের নেতৃত্বে সাঙ্গপাঙ্গরা প্রকাশ্যে অবৈধ বন্দুক ও ছুরি নিয়ে নাছিরের উপর হামলা করতে আসে এবং কিছু বুঝে ওঠার আগেই তার উপর হামলা করে । হামলাকারীরা তাকে বন্দুকের নল দিয়ে আঘাত করে । নাছির তাদের কবল থেকে পালিয়ে আসার চেষ্টা করলে ভাই বাবুল তাকে পেছন থেকে ছুরিকাহত করে বলে প্রত্যক্ষদর্শীরা জানান ।

স্থানীয়রা মুমূর্ষ অবস্থায় অহতকে উদ্ধার করে প্রথমে মহেশখালী ও পরে কক্সবাজার হাসপাতালে নিয়ে যায় । তার অবস্থা সংকটাপন্ন হওয়ায় উন্নত চিকিৎসার জন্য বর্তমানে তাকে চট্টগ্রাম নিয়ে যাওয়া হচ্ছে বলে জানাগেছে ।

আহত মােঃনাছির উদ্দিন বাচ্ছু কর্মসূত্রে প্রায় সময় চট্টগ্রাম থাকেন এবং তিনি চট্টগ্রাম চাঁদগাঁও থানা এলাকায় জাতীয় শ্রমীকলীগের কমিটির প্রচার প্রকাশনা সম্পাদককের দায়িত্বে আছেন বলে জানাগেছে ।

ঘটনার খবর পেয়ে মহেশখালী থানা পুলিশ দ্রুত ওই এলাকায় অভিযান চালায় । এ সময় স্থানীয়দের সহায়তায় ঘটনার মূল হােতা বাবুলকে আটক করে থানায় নিয়ে আসে।

বাবুল এলাকায় ‘ টাইগার বাবুল ‘ হিসেবে পরিচিত বলেও সূত্র জানিয়েছে ।

এ বিষয়ে মহেশখালী থানার অফিসার ইনচার্জ (ওসি) মােঃআব্দুল হাই দৈনিক আমার সময়কে জানান হামলাকারী বাবুল এলাকার একজন প্রতিষ্ঠিত অপরাধি মর্মে পুলিশের কাছে তথ্য ছিলাে ।

তার বাবাই তার অপরাধের বিষয়ে পুলিশকে তথ্য দেন । এর পর থেকে তাকে গ্রেফতারের চেষ্টা চলছিল । আজ ঘটনার পরপরই পুলিশ অভিযান চালিয়ে বাবুলকে আটক করে ।

হামলা করতে একাধিক লােক আসা ও বন্দুক নিয়ে হামলা চালানাের বিষয়ে পুলিশকে কেউ তথ্য বা অভিযােগ দেন নি । এ নিয়ে অহতের পরিবারের পক্ষ থেকে কেউ থানায় মামলা নিয়ে আসেনি এ রিপাের্ট লিখা সময় পর্যন্ত বাবুল মাদক সংক্রান্ত একটি মামলার আদালতের গ্রেফতারি পরােয়ানার আসামি । মামলা না হলেও এ মামলায় গ্রেফতার দেখিয়ে ও আজকের ঘটনার বিষয়ে আলাদা নােট দিয়ে বিজ্ঞ আদালতের মাধ্যমে তাকে জেল হাজতে পাঠানাে হয়েছে বলে জানান ওসি ।

২০১৯ সালে ডাকাতির প্রস্তুতিকালে বাবুল অস্ত্রসহ গ্রেফতার হয়েছিল পুলিশের হাতে । সে বার প্রায় দেড়বছর জেল খেটে ছােট ভাই নাছিরের সহযােগিতায় ছা । জেল থেকে । এরপর হতে ভাইকে অপরাধের পথ হতে
প্রসঙ্গতঃ ২০১৯ সালে ডাকাতির প্রস্তুতিকালে বাবুল অস্ত্রসহ গ্রেফতার হয়েছিল পুলিশের হাতে । সে বার প্রায় দেড়বছর জেল খেটে ছােট ভাই নাছিরের সহযােগিতায় ছাড়া পায় জেল থেকে । এরপর হতে ভাইকে অপরাধের পথ হতে ফিরিয়ে আনতে নানা চেষ্টা চালায় ছােট ভাই নাছির । -জানান স্থানীয়রা । ঘটনার পর থেকে এলাকায় শােক ও থমথমে অবস্থা বিরাজ করছে । এলাকার শান্তিপ্রিয় লােকজন বাবুলের সিন্ডিকেটের লােকজনকেও আইনের আওতায় নিয়ে এসে কঠোর শাস্তির বন্দোবস্ত করার দাবি জানাচ্ছেন ।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Designed by: Nagorik It.Com