1. shahalom.socio@gmail.com : admin :
  2. zahangiralam353@gmail.com : Channel Inani :
বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ১০:৩২ পূর্বাহ্ন
শিরোনাম
গণমাধ্যম স্বীকৃতির দাবীতে মহেশখালীতে ‘বিএমএসএফ এর স্মারকলিপি মহেশখালী  সোনাদিয়া দ্বীপে ডাকাতির প্রস্তুতী কালে স্থানীয় জেলেদের হাতে ৬জলদস্যু আটক কুতুবদিয়ায় পালিত হচ্ছে কঠোর লকডাউন মোড়ে-মোড়ে পুলিশের কড়া নজরদারি মহেশখালী পৌর মেয়র মকছুদ মিয়া’র নিজস্ব তহবিল হতে পবিত্র রমজানের ইফতার ও ত্রাণ সামগ্রী বিতরণ বিএমএসএফ” ঈদগাঁও থানা শাখার উদ্যোগে প্রধানমন্ত্রীকে স্মারকলিপি কোরআনের আয়াত অপসারণের রিট’বাতিল করল ভারতের সুপ্রিম কোর্ট রামুর ঈদগড়ে পুলিশ না থাকায় চেয়ারম্যান ভূট্টোর নেতৃত্বে চলছে ডাকাত প্রতিরোধে এলাকাবাসীর পাহারা নাসিরনগরের ইউএনও হলেন কক্সবাজারের পুত্রবধূ হালিমা মহেশখালী উপজেলা প্রশাসনের উদ্যোগে ‘মানবতার ঘর’ শুভ উদ্বোধন ঘুমধুম সীমান্তে পুলিশের অভিযানঃ ২৩০ মিনি ক্যান বিয়ার সহ আটক-২

মহেশখালী-বদরখালী নৌ চ্যানেলে খালাস হচ্ছে ইয়াবা,কারবারির অড়িও রেকর্ড ফাঁস

  • আপডেট করা হয়েছে রবিবার, ৪ এপ্রিল, ২০২১
  • ২৭ বার পড়া হয়েছে

মহেশখালী প্রতিনিধিঃ
কক্সবাজারের মহেশখালী-বদরখালী নৌ-চ্যানেলে খালাস হচ্ছে মরণনেশা ইয়াবা।
কয়েক দিন পর পর ধরা পড়ছে ইয়াবার চালান। চালানের সঙ্গে ধরা পড়ছে বাহকও। কিন্তু বাহক ধরা পড়লেও মূল হোতারা থেকে যাচ্ছে ধরাছোঁয়ার বাইরে। ফলে কোনোভাবেই নিয়ন্ত্রণ করা যাচ্ছে না ইয়াবা চোরাচালান। এখন সড়কের পাশাপাশি নৌ পথেও পাচার হচ্ছে ইয়াবা। মিয়ানমার টেকনাফ সীমান্ত থেকে নৌ চ্যানেল দিয়ে ট্রলারে করে আসা ইয়াবা খালাস হচ্ছে দ্বীপ উপজেলা মহেশখালী–বদরখালী উপকূলে। পরবর্তীতে এসব ইয়াবা ছড়িয়ে পড়ছে বদরখালী, চট্টগ্রাম মহানগরীসহ দেশের বিভিন্ন এলাকায়।
খোঁজ নিয়ে জানাযায়,মহেশখালীর সীমান্তবর্তী উপজেলা চকরিয়ার বদরখালী
ইয়াবার বিস্তার আশঙ্কাজনক হারে বৃদ্ধি পেয়েছে। বদরখালী ইউনিয়নের ৮নং ওয়ার্ড পূর্ব পুকুরিয়া পাড়া গ্রামের বাসিন্দা মৃত বদিউল আলমের পুত্র সাবেক ইউনিয়ন পরিষদের চৌকিদার মোহাম্মদ আব্বাস (প্রকাশ চৌকিদার আব্বাস) মরণনেশা ইয়াবার নাম না ধরলেও কথা বার্তার আকার ইঙ্গিতে ক্রেতাকে ইয়াবা বিক্রি করা হবে এমন একটি অড়িও রেকর্ড ফাঁস হয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়ে রীতিমত তুলোধুনো চলছে। যা ইতিমধ্যে উপজেলা জুড়ে তোলপাড় সৃষ্টি হয়েছে।

দলের জন্য ত্যাগ স্বীকার করেছেন তেমন একজন বদরখালী ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি ওসমান গনি তার ফেসবুক টাইম লাইনে অভিযুক্ত চৌকিদারের ছবি অড়িও রেকর্ড ফোষ্ট করে লিখেছেন, এই সেই বদরখলীর মাদকসম্রাট আব্বাস(প্রকাশ চৌকিদার আব্বাস) যার কারণে বদরখালীর যুব সমাজ আজ ধ্বংসের মুখে।
প্রতিদিন সে প্রকাশ্যে দিবালোকে বদরখালী বাজারে মদ,ইয়াবা,হিরোইন, গাজা বিক্রি করে লক্ষ লক্ষ টাকার মালিক বনে গেছে। এমন কি তার বিরুদ্ধে নেতারা পর্যন্ত কথা বলার সাহস রাখেনা কারণ তারা আব্বাসের টাকার কাছে অসহায়। সুতরাং নেতা নয় প্রশাসনের কাছে দৃষ্টি আকর্ষণ করছি মাদকের ছোবল থেকে যুব সমাজকে রক্ষা করে আব্বাসকে দ্রুত আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়া হউক।
অপরদিকে ওই ছবি বদরখালীর অধিবাসী বিভিন্ন জনের ফেসবুক আইডিতে শেয়ার হয়েছে। নানাজন নানা মন্তব্য করছেন। তবে অনেকে অড়িও রেকর্ডটি আব্বাসের বলে দাবি করছেন।
খোঁজ নিয়ে জানাযায়, যুব সমাজ মাদকের ছোবলে পড়ে দিন দিন অবক্ষের দিকে ধাবিত হওয়ায় স্থানিয় বদরখালী সাবেক ছাত্রলীগের নেতারা ও স্থানীয় বাসিন্দারা আব্বাসের ইয়াবা ব্যবসা বন্ধ করতে ফুঁসে উঠে তাকে স্বাভাবিক জীবনে ফিরে আসার অনুরোধ জানিয়ে বাঁধা দিলে চালচুতুর ইয়াবা ডন আব্বাস সু-কৌশলে নিজেকে নিরাপদ রেখে ব্যবসা চালিয়ে যেতে ছাত্রনেতাসহ সচেতন যুবকদের বিরুদ্ধে তাকে মারধর ও তরকারি ব্যবসার টাকা লুটপাটের অভিযোগ এনে চকরিয়া থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছে।
এই বিষয়ে অভিযুক্ত চৌকিদার আব্বাসের দৃষ্টি আকর্ষণ করা হলে তিনি এটি ষড়যন্ত্র বলে দাবি করেন। তিনি ওই ব্যবসার সাথে জড়িত নই বলে জানান।

উল্লেখ্য, বিভিন্ন সময় টেকনাফ থেকে আসা ইয়াবা মহেশখালী-বদরখালী নৌ চ্যানেলের সাগর পথে খালাসকৃত ইয়াবাসহ চুনোপুঁটিদের পুলিশ গ্রেফতার করলেও রাঘব বোয়ালরা রয়ে গেছে অধরাই।
এর ধারাবাহিকতায় গত ২৮ মার্চ মহেশখালীর পৌর এলাকায় একটি গাড়ি রাখার গ্যারেজে আগুন নেভাতে গিয়ে মহেশখালী থানা পুলিশ ৬ লাখ ২২ হাজার পিচ ইয়াবা উদ্ধার করতে সক্ষম হয়। যার আনুমানিক মূল্যে ৯ কোটি টাকা।

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাকের মোহাম্মদ যুবায়ের বলেন,মাদক ব্যবসার সাথে কেউ জড়িত থাকলে ছাড় দেওয়া হবেনা। অভিযোগ পাওয়া গেলে তদন্তপূর্বক ব্যবস্থা নেওয়া হবে। ###

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Designed by: Nagorik It.Com