1. shahalom.socio@gmail.com : admin :
  2. zahangiralam353@gmail.com : Channel Inani :
মঙ্গলবার, ০৬ ডিসেম্বর ২০২২, ১০:৪০ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
বিএনপির সমাবেশ ঘিরে যেকোনো পরিস্থিতি মোকাবেলায় প্রস্তুত র‍্যাব মহেশখালী থানা পুলিশের অভিযানে শীর্ষ সন্ত্রাসী বাবুল অস্ত্রসহ গ্রেফতার মেসির দুর্দান্ত গোলে এগিয়ে গেল আর্জেন্টিনা ঈদগাঁওর ব্যবসায়ী ছানা উল্লাহর জানাজা সম্পন্ন মাতারবাড়ীর স্কুল ছাত্রী অপহরণের ৩ দিন পর পেকুয়া থেকে লাশ উদ্ধার তারেক রহমানকে বেয়াদব বললেন ওবায়দুল কাদের ৭ ডিসেম্বর কক্সবাজারে প্রধানমন্ত্রী জনসভায় দলে দলে যোগ দেবেন দরিয়া নগর বড় ছড়াবাসী কক্সবাজারে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগমন উপলক্ষে মহেশখালী পৌর আওয়ামী লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত ঈদগাঁওতে মদসহ আটক মেম্বার মুন্না সম্পর্কে যা জানা গেছে নাইক্ষ্যংছড়িতে পার্বত্য শান্তিচুক্তির ২৫ বছর পূর্তি উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত
শিরোনাম
বিএনপির সমাবেশ ঘিরে যেকোনো পরিস্থিতি মোকাবেলায় প্রস্তুত র‍্যাব মহেশখালী থানা পুলিশের অভিযানে শীর্ষ সন্ত্রাসী বাবুল অস্ত্রসহ গ্রেফতার মেসির দুর্দান্ত গোলে এগিয়ে গেল আর্জেন্টিনা ঈদগাঁওর ব্যবসায়ী ছানা উল্লাহর জানাজা সম্পন্ন মাতারবাড়ীর স্কুল ছাত্রী অপহরণের ৩ দিন পর পেকুয়া থেকে লাশ উদ্ধার তারেক রহমানকে বেয়াদব বললেন ওবায়দুল কাদের ৭ ডিসেম্বর কক্সবাজারে প্রধানমন্ত্রী জনসভায় দলে দলে যোগ দেবেন দরিয়া নগর বড় ছড়াবাসী কক্সবাজারে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগমন উপলক্ষে মহেশখালী পৌর আওয়ামী লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত ঈদগাঁওতে মদসহ আটক মেম্বার মুন্না সম্পর্কে যা জানা গেছে নাইক্ষ্যংছড়িতে পার্বত্য শান্তিচুক্তির ২৫ বছর পূর্তি উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

সাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্তা ও আটক করে গণমাধ্যমের কণ্ঠরোধ করা যাবে না

  • আপডেট করা হয়েছে মঙ্গলবার, ১৮ মে, ২০২১
  • ১৭০ বার পড়া হয়েছে

 

নিজস্ব প্রতিবেদক
“প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা নিরলস পরিশ্রমের মাধ্যমে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। কিন্তু সরকারের উন্নয়নযাত্রাকে বাঁধাগ্রস্ত করতে প্রশাসনে ঘাপটি মেরে থাকা কিছু দুর্নীতিবাজ কুচক্রী মহল ষড়যন্ত্র করছে। তাদের দুর্নীতি ও অনৈতিক কর্মকাণ্ড রুখতেই সাংবাদিক রোজিনা ইসলামকে নির্যাতন করা হয়েছে। সাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্তা ও গ্রেফতার করে গণমাধ্যমের কণ্ঠরোধ করা যাবে না।”

মঙ্গলবার (১৮ মে) বিকালে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে দৈনিক প্রথম আলোর জ্যেষ্ঠ সাংবাদিক রোজিনা ইসলামের ওপর হেনস্থা ও আটকের প্রতিবাদে ‘সাংবাদিক সংসদ কক্সবাজার’ আয়োজিত মানববন্ধনে বক্তারা এ কথা বলেন।

মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ পরিবেশ আন্দোলন—বাপা’র কক্সবাজার জেলা শাখার সভাপতি প্রবীণ সাংবাদিক ফজলুল কাদের চৌধুরী।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, “পেশাদার সাংবাদিক হিসেবে সহকর্মী রোজিনা ইসলাম সচিবালয়ে গিয়েছিলেন। সেখানে পরিকল্পিতভাবে তাকে সচিবালয়ের একটি কক্ষে আটকে রেখে চরমভাবে হেনস্তা করা হয়েছে। এমনকি রোজিনা ইসলামের বিরুদ্ধে উদ্দেশ্য প্রণোদিতভাবে স্বাস্থ্য মন্ত্রণালয়ের নথি চুরির মিথ্যা মামলা সাজানো হয়েছে। তিনি প্রশ্ন রেখে বলেন, কথিত ওই নথিতে এমনকি কি গোপন তথ্য ছিল যা প্রকাশ হলে হয়তো অনেক দুর্নীতিবাজ কর্মকর্তার মুখোশ উন্মোচন হতো?

প্রবীণ এই সাংবাদিক আরও বলেন, “জনগণের টাকা মেরে দুনীর্তিবাজদের গাড়ি হবে, বাড়ি হবে। আর তাদের বিরুদ্ধে লেখা যাবে না। লিখলে নিযার্তন করবেন, মামলা দিয়ে আটক করবেন। যারা আমাদের সহকর্মীকে নির্যাতন করেছে তাদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিতের জন্য আমাদের অভিভাবক বঙ্গবন্ধু কন্যা ও জননেত্রী শেখ হাসিনার কাছে জোর দাবি জানাচ্ছি। পাশাপাশি সাংবাদিকদের মর্যাদা অক্ষুন্ন রাখতে সকল সাংবাদিককে ঐক্যবদ্ধ থাকারও আহ্বান জানান তিনি।”

সাংবাদিক সংসদ কক্সবাজারের সভাপতি এম.এ আজিজ রাসেলের সভাপতিত্বে ও সহ—সভাপতি বলরাম দাশ অনুপমের সঞ্চালনায় অনুষ্ঠিত মানববন্ধনে সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন, কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক দৈনিক সকালের কক্সবাজারের সম্পাদক ফরহাদ ইকবাল, মোহনা টেলিভিশনের জেলা প্রতিনিধি আমানুল হক বাবুল, টিভি সাংবাদিকদের সংগঠন কক্সবাজার ইলেক্ট্রনিক্স মিডিয়া জার্নালিস্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক এসএ টিভির জেলা প্রতিনিধি আহসান সুমন, রিপোর্টার্স ইউনিটির কক্সবাজারের সাধারণ সম্পাদক ওসমান গণি, মাইটিভির জেলা প্রতিনিধি সাইফুল ইসলাম, রিপোর্টার্স ইউনিটির কক্সবাজারের সহ—সভাপতি সিরাজুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক তারেকুর রহমান, সাংবাদিক সংসদ কক্সবাজারের সাংগঠনিক সম্পাদক ও লাভ বাংলাদেশ কক্সবাজারের সভাপতি শহিদুল করিম শহিদ।

মানববন্ধনে কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক ফরহাদ ইকবাল বলেন, “সরকার উন্নয়নের মাধ্যমে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। এই উন্নয়নকাজকে বাঁধাগ্রস্ত করতে দুর্নীতিবাজ আমলারা সক্রিয় রয়েছে। তাদের দুর্নীতি ও অনৈতিক কর্মকাণ্ড রুখতেই রোজিনা ইসলামকে নির্যাতন করেছে। সচিবালয়ে যারা তাঁর ওপর নির্যাতন করেছে, তাদের চিহ্নিত করে শাস্তিমূলক ব্যবস্থা নেয়ার জোর দাবি জানাচ্ছি। পাশাপাশি রোজিনা ইসলামের বিরুদ্ধে স্বাস্থ্য মন্ত্রণালয়ের গোপন নথি চুরির যে মিথ্যা মামলা দেওয়া হয়েছে, তা অবিলম্বে প্রত্যাহারের দাবি জানাচ্ছি। অন্যথায় সারাদেশের সাংবাদিকদের নিয়ে দুর্বার আন্দোলন গড়ে তুলা হবে।”

মোহনা টেলিভিশনের জেলা প্রতিনিধি আমানুল হক বাবুল বলেন, “আমরা কারো প্রতিপক্ষ নয়, তবে নিরপেক্ষও নয়। যেখানে দুর্নীতি সেখানেই সাংবাদিকদের কলম চলবে। আপনারা হাজার হাজার কোটি টাকা লুপাট করবেন, আর সাংবাদিকেরা তা লিখলে নির্যাতন, মামলা ও গ্রেফতার করবেন। তা হবে না। আমরা লেখনির মাধ্যমে চোর চিহ্নিত করায় দিই। সেই চোরদের না ধরে উল্টো সাংবাদিকদের হেনস্তা করবেন, তা সহ্য করা হবে না। রোজিনা ইসলামকে হেনস্তা করা মানে সারাদেশের সাংবাদিকদের হেনস্তা করা। তাই সাংবাদিক রোজিনা ইসলামের শর্তহীন মুক্তি ও তার বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহারের দাবি জানিয়ে নির্যাতন ও হয়রানির সঙ্গে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান তিনি।”

রিপোর্টার্স ইউনিটির কক্সবাজারের সাধারণ সম্পাদক ওসমান গণি বলেন, “ করোনা অতিমারির এই কঠিন সময়ে প্রধানমন্ত্রী যেখানে বিভিন্ন সহায়তা নিয়ে সাংবাদিকদের পাশে দাঁড়াচ্ছেন, সেখানে একজন সাংবাদিকের সঙ্গে স্বাস্থ্য মন্ত্রণালয়ের কতিপয় কর্মকর্তার এহেন ধৃষ্টতাপূর্ণ আচরণ কোনভাবেই মেনে নেওয়া যায়না। রোজিনা ইসলামকে গ্রেপ্তার, হয়রানি শুধু ব্যক্তি রোজিনার উপরই হামলা নয় বরং এটি স্বাধীন সাংবাদিকতা ও অনুসন্ধানী সাংবাদিকতার উপর হামলা। রোজিনা ইসলামের উপর এই হামলা, মামলা, গ্রেপ্তার মানবাধিকারেরও চরম লঙ্ঘন।”

এসময় উপস্থিত ছিলেন কক্সবাজার নিউজ ডটকম (সিবিএন)’র চীফ রিপোর্টার শাহেদ মিজান, দৈনিক আজকের কক্সবাজার বার্তার মফস্বল সম্পাদক অজিত কুমার হিমু, রিপোটার্র্স ইউনিটি কক্সবাজারের সাবেক সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম বাদশা, দৈনিক মেহেদীর মফস্বল সম্পাদক এম,এইচ আরমান, দৈনিক কক্সবাজার প্রতিদিনের সিনিয়র স্টাফ রিপোর্টার মিজানুর রহমান, টিটিএন’র স্টাফ রিপোর্টার তানভীর শিপু, আশরাফুল হাসান রিসাত, মোহাম্মদ মোরশেদ, দৈনিক আজকের কক্সবাজার বার্তার স্টাফ রিপোর্টার ফয়সাল রিয়াদ, রায়হান ছিদ্দিকী, সেকুল হাসান, ক্যাপ্টেন কক্স নিউজের অন্তর দে বিশাল, সিবিএন মাল্টিমিডিয়ার স্টাফ রিপোর্টার এন,এ সাগর, আবদুর রশীদ মানিক, সাংবাদিক সংসদ কক্সবাজারের নির্বাহী সদস্য দৈনিক আমাদের কক্সবাজারের রামু প্রতিনিধি আবদুল মালেক সিকদার, বীচ টিভির সিইও রফিকুল ইসলাম সোহেল, দৈনিক খোলা কাগজের রামু প্রতিনিধি কফিল উদ্দিন, দৈনিক রূপালী সৈকতের রামু প্রতিনিধি সাইদুজ্জামান, লাভ বাংলাদেশ চট্টগ্রাম মহানগর সভাপতি আরফান চৌধুরী, সিনিয়র সহ—সভাপতি সাইফুল ইসলাম, লাভ বাংলাদেশ কক্সবাজার জেলা শাখার সাধারণ সম্পাদক জহির উদ্দিন, খাইরুল ওয়ারা, সালাহ উদ্দিন সালাম, মোহাম্মদ শাহজাহান, মিজানুর রহমান, রমজানুল ইসলাম, মাস্টার মোহাম্মদ ইউনুস প্রমূখ।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Designed by: Nagorik It.Com