1. shahalom.socio@gmail.com : admin :
  2. zahangiralam353@gmail.com : Channel Inani :
রবিবার, ০৩ ডিসেম্বর ২০২৩, ০৭:২৯ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
ঈদগাঁওতে ইসলামী সম্মেলনে বক্তারা বিশুদ্ধ আকিদা-বিশ্বাসের একমাত্র মাপকাঠি কুরআন-সুন্নাহ শহরে পাহাড়কাটা মামলায় ২ জনকে দেড় বছরের কারাদণ্ড,১লক্ষ টাকা জরিমান চট্টগ্রামের বোয়ালখালীতে এক সন্তানের মায়ের আত্মহত্যা বিজয় ও বুদ্ধিজীবী দিবস ঈদগাঁও উপজেলা প্রশাসনের ব্যাপক প্রস্তুতি 553480201701351027 কক্সবাজার জেলা বাপার জরুরি সভায় আলমগীর কবির পরিবেশগত সংকট নিরসনে প্রশাসনিক পদক্ষেপ গ্রহণ জরুরি উপজেলা অনুমোদনে ঈদগাঁও উপজেলা বাস্তবায়ন পরিষদের ভূমিকা অপরিসীম পুলিশ হত্যা মামলায় যুবদলের সাধারণ সম্পাদক গ্রেফতার চট্টগ্রামে চট্টগ্রামে হেলে পড়া ভবন পরিদর্শনে গেল তদন্ত কমিটি Мостбет скачать на компьютер: бесплатное приложение windows

দ্বীপ উপজেলা মহেশখালীতে ১টি পৌরসভা ৩ ইউপি নির্বাচনে ভোট হবে উৎসব মুখর পরিবেশে

  • আপডেট করা হয়েছে রবিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২১
  • ৩৫৯ বার পড়া হয়েছে

 

গাজী মোহাম্মদ আবু তাহের মহেশখালী

দ্বীপ উপজেলা মহেশখালীতে বহুল প্রতীক্ষিত
১টি পৌরসভা ৩ ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোট অনেকটা উৎসব মুখর শান্তিপূর্ণ পরিবেশেই আগামী ২০ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে।

২০ সেপ্টেম্বর অনুষ্ঠিতব্য মহেশখালী পৌর নির্বাচনে মেয়র পদে ৪ প্রার্থী রয়েছে।

মূলত প্রতিদ্বন্দ্বিতা হবে দুইজন,আওয়ামী লীগের মনোনিত বর্তমান মেয়র আলহাজ্ব মকছুদ মিয়া ও সাবেক মেয়র সরওয়ার আজম বিএ মধ্যে।

ডামি প্রার্থী ছাড়া মেয়র পদের প্রধান দুই প্রার্থীই এবার বিরামহীনভাবে গণসংযোগ ও নির্বাচনী প্রচারণা ইতি মধ্যে শেষ করেছে।

করোনা ভাইরাস সংক্রমণের কারেণে দুই বার নির্বাচন স্থাগিত হওয়ায় ৩ বারে প্রচারের শুরুর দিকে ভোটের মাঠে খুব একটা আমেজ না থাকলেও নির্বাচন ঘনিয়ে আসার সঙ্গে সঙ্গে উৎসব মুখর পরিবেশে পরিণত হয়েছে।

নির্বাচনি প্রচার প্রচারণা কালে বিভিন্ন প্রতিদ্বন্দ্বী প্রার্থীর কর্মী-সমর্থকদের মধ্যে টুকিটাকি বিচ্ছিন্ন সংঘর্ষ হলেও বড় ধরনের কোন সংঘাত হয়নি।

আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণে মহেশখালী উপজেলা প্রশাসন সব সময় নির্বাচনি মাঠে ছিলেন।

বর্তমানে পরিস্থিতি শান্তিপূর্ণ থাকলেও জামাত বিএনপি কিছু লোক পেশিশক্তি প্রদর্শনের জেরে নির্বাচনের দিন পরিস্থিতি সহিংস হয়ে ওঠার আশঙ্কা করছেন স্থানীয় ভোটার ও সচেতন মহল।

ভোটারের নির্ভয়ে ভোটকেন্দ্রে এসে পছন্দের প্রার্থীকে ভোট দেওয়ার আহ্বান জানিয়েছেন মহেশখালী-কুতুবদিয়া এএসপি সার্কেল মোহাম্মদ জাহেদুল ইসলাম।

তার দাবি, শান্তিপূর্ণ পরিবেশে ভোটাররা যাতে নির্বিঘ্রে ভোটকেন্দ্রে আসতে পারে এবং নির্বিঘ্রে ভোট দিয়ে বাড়ি ফিরে যেতে পারে সেটা নিশ্চিত করেছেন। তবে, নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে করতে সব ধরনের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে বলে ও জানান পুলিশের এ কর্মকর্তা।

মহেশখালী পৌরসভা নির্বাচনে মেয়র পদে মোট চার প্রার্থী প্রতিদ্বন্দ্বিতায় রয়েছে।

তবে মূল প্রতিদ্বন্দ্বিতা হবে নৌকা প্রতীকে আওয়ামী লীগের মনোনিত প্রার্থী ও বর্তমান মেয়র আলহাজ মকছুদ মিয়া, নারিকেল গাছ প্রতীকে স্বতন্ত্র প্রার্থী ও সাবেক মেয়র সরওয়ার আজম বিএ মধ্যে।

এ ছাড়া স্বতন্ত্র প্রার্থী হিসেবে বীর মুক্তিযোদ্ধা আমজাদ হোসেন (মোবাইল ফোন) ও সারজিনা আক্তার (জগ) লড়ছেন,তারা নির্বাচনে কোনো প্রচারণা চালাচ্ছেন না।

উপজেলা তিন ইউনিয়ন পরিষদ নির্বাচনে মাতারবাড়ী থেকে ৫ জন প্রার্থী চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন তারা হলেন-

নৌকার প্রার্থী আবু হায়দার,স্বতন্ত্র প্রার্থীরা হলেন (আনারস) ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক উপজেলা আওয়ামী লীগের নেতা বর্তমান চেয়ারম্যান মাস্টার মোহাম্মদ উল্লাহ,(টেলিফোন) প্রতীক স্বতন্ত্র প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সাবেক চেয়ারম্যান এনামুল হক চৌধুরী রুহুল, (টেবিল) প্রতীক নিয়ে ইউনিয়ন যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক আব্দুর ছাত্তার,(মটর সাইকেল) উপজেলা আওয়ামী লীগের নেতা মাস্টার রুহুল আমিন।

হোয়ানক ইউনিয়নে ৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন, নৌকার মাঝি বর্তমান চেয়ারম্যান মোস্তফা কামাল, স্বতন্ত্র প্রার্থী হিসেবে (আনারস) প্রতীক নিয়ে সাবেক চেয়ারম্যান এনামুল করিম, ওয়াজেদ আলী মুরাদ (মোটর সাইকেল), মীর কাশেম চৌধুরী (পাতা), বাবুল (সিএনজি)।

কুতুবজোম ইউনিয়নে ২ জন হেভিওয়েট প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। একজন হলেন আওয়ামী লীগের মনোনিত প্রার্থী এডভোকেট শেখ কামাল অপরজন স্বতন্ত্র প্রার্থী বর্তমান চেয়ারম্যান মোশারফ হোসেন খোকন (চশমা) প্রতীক।

ভোটারদের নিরাপত্তা নিয়ে আশস্ত রিটার্নি কর্মকর্তার নির্ভয়ে ভোট কেন্দ্রে এসে পছন্দের প্রার্থীকে ভোট দেওয়ার আহ্বান জানিয়েছেন মহেশখালী নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ জুলকার নাঈম তিনি বলেন, ‘শান্তিপূর্ণ পরিবেশে মহেশখালী পৌর ও ইউনিয়ন পরিষদ নির্বাচনের ভোটগ্রহণের জন্য সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে।

ভোটাররা যাতে নির্বিঘ্নে ভোটকেন্দ্রে আসতে পারে, নির্বিঘ্রে ভোট দিয়ে বাড়ি ফিরে যেতে পারে সেটা আমরা নিশ্চিত করেছি।

স্ব-স্ব ভোটার এলাকাকে নিরাপত্তার চাদরে আবৃত করা হবে, যাতে অনাকাক্ষিত কোনো ঘটনার সুযোগ না থাকে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Designed by: Nagorik It.Com